আজকের তারিখ- Sat-27-04-2024
 **   দেশের জন্য কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘আমার শরীর নিয়ে আমি গর্বিত’ **   কুড়িগ্রামে বিএনপির ৩ নেতাকে বহিষ্কার **   নাগেশ্বরীতে হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ **   রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান **   ভূরুঙ্গামারীতে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় **   চিলমারীতে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায় **   রবিবার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক **   কুড়িগ্রাম জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্ন অপরাধে ২০ জন গ্রেফতার **   ঝংকার সিনেমা হলে যাচ্ছেন আদর ও পূজা

তুরাগে সংবাদ সংগ্রহকালে নারী সাংবাদিক সন্ত্রাসী হামলার শিকার

যুগের খবর ডেস্ক: রাজধানীর তুরাগ থানাধীন দলিপাড়া এলাকা অবৈধ বাড়ির তথ্য সংগ্রহকালে নারী সাংবাদিক শিমুলী আক্তার নীলু সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। গত ১৫ ডিসেম্বর দলিপাড়া মোড়ে আল্লাহ ওয়ালা ভবনের পাশের প্লটে রাজউকের অনুমোদনহীন একটি বহুতল ভবন নির্মাণের তথ্য সংগ্রহকালে ওই ভবনের মালিক নিজেই এই ঘটনা ঘটান।  সাংবাদিক নীলু বাদী হয়ে ওইদিন সন্ধ্যায় তুরাগ থানায় অভিযোগ দায়ের করেছেন।
জানা যায়, রাজধানীর তুরাগ থানার দলিপাড়া মাদ্রাসা রোডের আল্লাহ ওয়ালা ভবনের উত্তর পাশের প্লটে রাজউকের অনুমোদন ব্যতীত দুই পাশে সিটি করপোরেশনের রাস্তার জায়গা দখল করে একটি বহুতল ভবন নির্মাণ করছে এনামুল হক নামের সাবেক এক পুলিশ অফিসার। এমন তথ্যের ভিত্তিতে সাংবাদিক শিমুলী আক্তার নীলু তার এক সহকর্মীকে নিয়ে গত ১৫ ডিসেম্বর ভবনটির তথ্য সংগ্রহে যান। সেখানে ভবনের দায়িত্বরত কামরুলের নিকট কিছু তথ্য সংগ্রহ করে এবং বাকি তথ্য সংগ্রহের জন্য ভবন সর্ম্পকে জানতে চাইলে ভবন মালিক এনামুল হক  সাংবাদিক শিমুলী আক্তার নীলুর পরিচয় নিশ্চিত হয়ে তাকে ধাক্কাতে ধাক্কাতে তার ভবন হতে নিচে রাস্তায় ফেলে দেন ও অকথ্য ভাষায় গালমন্দ করেন। ভবন মালিকের এমন আচরণে সাংবাদিক নিলু উত্তরা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক মানবকন্ঠের তুরাগ উত্তরা প্রতিনিধি রাসেল খানকে বিষয়টি অবহিত করলে সভাপতি সেখানে যান এবং ভবন মালিকের কাছ থেকে ঘটনার সম্পর্কে জানতে চাইলে ভবন মালিক তার সঙ্গেও খারাপ আচরণ করেন এবং পুরো সাংবাদিক সমাজকে নিয়ে বিভিন্ন বিরুপ মন্তব্য করে নিজেকে পুলিশের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিচয় দেন এবং নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মর্তুজার শশুর বলে দাবি করেন। এ ছাড়াও রাজউকের বর্তমান চেয়ারম্যান তার ভাই বলে পরিচয় দেন। তবে রাজউকের চেয়ারম্যনকে সঙ্গে সঙ্গে বিষয়টি জানালে তিনি তাকে চিনেন না বলে জানান।  এবং ওই ভবনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার আশ্বাস দেন। তার কিছুক্ষন পর রাজউক মহাখালী থেকে ইমারত পরিদর্শক নাইম আল মুরাদ ঘটনাস্থলে এসে বিষয়টি অনুসন্ধান করে চলে যান।
অন্যদিকে উক্ত ঘটনায় ওই নারী সাংবাদিক শিমুলী আক্তার নীলু পুলিশের হেল্প লাইন ৯৯৯ কল করলে তুরাগ থানা হতে সাব ইনেসপেক্টর জিহাদ ঘটনাস্থলে যান। তিনি উপস্থিত সাংবাদিকদের সঙ্গে ঘটে যাওয়া সব শুনে ও সামনে একটি হোটেল মালিকের সঙ্গে কথা বলে সত্যতা পেয়ে এনামুল হকের সঙ্গে আলাদা কথা বলে বিষয়টি ধামাচাপা দিতে চান। পরে একই দিন সন্ধ্যায় নীলু তুরাগ থানায় যান মামলা করতে। থানায় যাওয়ার পর প্রায় তিনঘন্টা বসে থাকার পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উগ্রক›েঠ নিলুকে একটা অভিযোগ রেখে যেতে বলেন।
এ বিষয়ে সাংবাদিক শিমুলী আক্তার নিলু বলেন, আমি অবৈধ ভবন সম্পর্কে জানতে ঘটনাস্থলে যাই। সেখানে ভবনে দায়িত্বরত কর্মীরা এবং ভবন মালিক নিজেই আমাকে লাঞ্ছিত করেন এবং ভবন মালিক আমাকে খুন করে গুম করারও হুমকি দেন। এছাড়া পুলিশের গোয়েন্দা পরিচয় দিয়ে বিভিন্নভাবে মুঠোফোনে হুমকি দিয়ে আসছে। এ ব্যাপারে আমার নিরাপত্তা চেয়ে দক্ষিণখান থানায় একটি সাধারণ ডায়েরি করার পরও দক্ষিণখান থানা পুলিশ কোনো গুরুত্ব না দিয়ে অভিযুক্তের পক্ষে সাফাই গাইছে।
এ বিষয়ে তুরাগ থানার ওসি মেহেদী হাসান বলেন, বিষয়টি থানায় বসে সমাধান করার জন্য বাদী পক্ষকে বলেছি। কিন্তু ওনারা তা করছেন না।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )